Quora থেকে টাকা আয় কিভাবে করবেন?

Quora থেকে টাকা আয়: আজকাল ইন্টারনেট থেকে অনলাইন টাকা আয় করার বিভিন্ন মাধ্যম রয়েছে। তাদের মধ্যে ব্লগিং আর ইউটিউব এর সম্বন্ধে সবাই জানেন। কিন্তু আজ আমি আপনাদের অনলাইন টাকা আয় করার একটি খুবই সহজ মাধ্যম সম্পর্কে বলবো।

বন্ধুরা আজকের সময়ে আপনারা শুধুমাত্র প্রশ্ন জিজ্ঞাসা করে আর উত্তর দিয়ে টাকা আয় করতে পারবেন। এই জন্য ইন্টারনেটে একটি ওয়েবসাইট রয়েছে যেটি এই কাজ করার জন্য আপনাদের টাকা দেয় তার নাম হলো Quora

আপনাদের মধ্যে অনেকেই এই ওয়েবসাইটের সম্বন্ধে জানেন। hindilyricsclub হয়তো আপনারাও এটির ব্যবহার করেছেন। যখন আমাদের কোনো প্রশ্ন বা তথ্যের প্রয়োজন হয়, তখন আমরা সেটি ইন্টারনেটে সার্চ করি তখন আপনারা সেই প্রশ্নের উত্তর এই ওয়েবসাইটে পেয়ে যান।

 

Quora কি?

Quora থেকে টাকা আয় কিভাবে করবেন

Quora একটি আমেরিকান ওয়েবসাইট। এটি 2009 সালে শুরু করা হয়েছিল। আর এটি ভারতের বাংলা ভাষায় 2018 সালে শুরু হয়েছিল। Quora পৃথিবীর সবথেকে বড় ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। এই ওয়েবসাইটটিতে ১২ কোটি এর বেশি ট্রাফিক আছে।

Quora এক ধরনের অনলাইন প্রশ্ন উত্তরের Forum অর্থাৎ একটি প্রশ্ন-উত্তর ওয়েবসাইট। এই ওয়েবসাইটের সাথে পৃথিবীর  প্রতিটি মানুষ জড়িত রয়েছে। এখানে যে কেউ তাদের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে আর সেই প্রশ্নের উত্তর এখানে পাওয়া যায়।

যদি আপনি কোন প্রশ্নের উত্তর জানেন তাহলে আপনিও আপনার মতামত দিতে পারেন Quora এর মাধ্যমে। আপনি যেকোন টপিকে প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন আর তার বদলে Quora আপনাকে সেই প্রশ্নের উত্তর দেবে।

Quora Partner Program কি?

এই প্রোগ্রামের সাহায্যে আপনারা ঘরে বসে খুব সহজে Quora থেকে টাকা আয় করতে পারবেন। Quora Partner Program এর মাধ্যমে আপনারা প্রশ্ন জিজ্ঞাসা করে বা সেই প্রশ্নের উত্তর দিয়ে টাকা আয় করতে পারবেন।

যদি আপনারা প্রোগ্রাম এর সাথে জড়িত হয়ে যান আর যখন কেউ Quora তে প্রশ্ন করবে তখন Quora সেই প্রশ্নের উত্তর তাদের অ্যাড দেখাবে। সেই অ্যাডের কিছু টাকা আপনারা পাবেন। আপনারা সেই টাকা Paypal এর মাধ্যমে নিতে পারবেন।

Quora এর এই প্রোগ্রামটি এখন নতুন এই জন্য Quora শুধুমাত্র সেই সমস্ত মানুষদের ইনভিটেশন পাঠাচ্ছে যারা নিয়মিতভাবে Quora তে সময় অতিবাহিত করেন। আর যারা প্রশ্ন জিজ্ঞাসা করে বা প্রশ্নের উত্তর দেয়। যদি আপনি একজন ভালো লেখক হন তাহলে আপনারা অবশ্যই Quora Partner Program এর ইনভিটেশন পাবেন।

 

Quora থেকে টাকা আয় কিভাবে করবেন?

বন্ধুরা Quora থেকে টাকা আয় করার একটি পদ্ধতি সম্পর্কে আমরা জেনে গিয়েছি আর সেটি হল Quora Partner Program. এবার আমরা Quora থেকে টাকা আয় করা দ্বিতীয় পদ্ধতি সম্পর্কে জানব।

১) ওয়েবসাইটে ট্রাফিক নিয়ে এসে

Quora তে প্রতিদিন লক্ষ-কোটি মানুষেরা প্রশ্ন উত্তর দেয়। যদি আপনি আপনার ওয়েবসাইটের ট্রাফিক আনতে চান, তাহলে আপনারা Quora তে আপনার ওয়েবসাইটের লিংক শেয়ার করতে পারেন। এর ফলে আপনার ওয়েবসাইটে বেশি বেশি মানুষেরা ভিজিট করবে। আর আপনি গুগল এডসেন্সের মাধ্যমে অনেক টাকা আয় করতে পারবেন।

Quora তে যখন কেউ প্রশ্ন জিজ্ঞাসা করে তখন সেই প্রশ্নের উত্তরে আপনাকে আপনার ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে দিতে হবে। সেই লিঙ্কে ক্লিক করে অনেক বেশি মানুষ আপনার ওয়েবসাইটে যাবে। যার ফলে আপনার ওয়েবসাইটে বেশি ট্রাফিক আসবে।

২) প্রোডাক্ট বা সার্ভিস বিক্রি করে

যদি আপনাদের কোন ব্যবসা থেকে থাকে আর আপনি আপনার প্রোডাক্টকে বেশি মানুষদের বিক্রি করতে চান তাহলে Quora এর মাধ্যমে আপনারা আপনার প্রোডাক্ট কে টার্গেটেড অডিয়েন্স দের কাছে পৌঁছে দিতে পারবেন। আর আপনার প্রোডাক্ট বা সার্ভিসকে খুব সহজেই বিক্রি করতে পারবেন।

৩) ইউটিউব চ্যানেল প্রমোশন করে

যদি আপনাদের কোন ইউটিউব চ্যানেল থেকে থাকে, তাহলে সেই চ্যানেলের ব্র্যান্ডিং করে আপনি Quora থেকে টাকা আয় করতে পারবেন। হয়তো আপনারা জানেন Quora তে মানুষ আসে তাদের প্রশ্নের উত্তর জানার জন্য। যদি আপনি তাদের প্রশ্নের সম্বন্ধিত আপনার কোন ভিডিও প্রোভাইড করেন তাহলে আপনার চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়াতে সাহায্য হবে। আর আপনি আপনার ইউটিউব চ্যানেল থেকে ভালো টাকা আয় করতে পারবেন।

৪) Ebooks বিক্রি করে

Quora এমন একটি প্লাটফর্ম যেখানে মানুষ নতুন তথ্য জানার জন্য আসে। এই অবস্থায় আপন Quora এর মাধ্যমে Ebooks বিক্রি করে ভালো টাকা আয় করতে পারেন। যদি আপনারা লিখতে ভালোবাসেন তাহলে আপনারা আপনাদের Ebook লিখে সেটিকে Quora তে যে কোন প্রশ্নের উত্তরের মাধ্যমে দিতে পারেন।

৫) ব্লগ ব্র্যান্ডিং

Quora এর মাধ্যমে আপনারা বেশি বেশি মানুষের কাছে আপনার ব্লগের তথ্য পৌঁছে দিতে পারেন। যা দিয়ে আপনারা আপনাদের ব্র্যান্ডের জনপ্রিয়তা বাড়াতে পারেন। যদি আপনার দেওয়া লিংকে ক্লিক করে তাহলে সে আপনার ব্র্যান্ডের সম্বন্ধে তথ্য পাবে।

 

Quora Partner Program এ কিভাবে যুক্ত হবেন?

যদি আপনারা এই প্রোগ্রামে যোগদান করে টাকা আয় করতে চান তাহলে আপনাদেরকে আপনার একাউন্টটি আরও উন্নত করতে হবে। এর জন্য আপনাদের কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে খেয়াল রাখতে হবে।

  • এই প্রোগ্রামে যোগদান করার জন্য সর্বপ্রথম আপনাদেরকে Quora তে একাউন্ট বানাতে হবে।
  • এরপর আপনাদেরকে আপনার প্রোফাইলটি সম্পূর্ণ করতে হবে।
  • এরপর Bio তে আপনার জ্ঞান, এক্সপেরিয়েন্স এবং অন্যান্য সমস্ত বিবরণ সঠিকভাবে পূরণ করতে হবে। 
  • আপনি Quora তে সেই সমস্ত প্রশ্ন করুন যেগুলোর সম্বন্ধে আপনি জানেন। এমন প্রশ্ন জিজ্ঞাসা করুন যা মানুষদের উত্তর দিতে এবং পড়তে উৎসাহিত করে।

 

Quora থেকে কত টাকা আয় করতে পারবেন?

বন্ধুরা Quora থেকে টাকা আয় করার জন্য সবথেকে ভাল মাধ্যম হলো Quora Partner Program এ যোগদান করা। যা দিয়ে আপনারা Quora এর Ads এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

Quora তে যদি আপনারা কোন প্রশ্ন জিজ্ঞাসা করেন, তাহলে তার বদলে আপনারা কত টাকা পাবেন সেটি সম্পূর্ণ নির্ভর করে আপনার প্রশ্নটিই কোন টপিক সম্বন্ধিত, সেই প্রশ্নটি কোন দেশ থেকে দেখা হয়েছে বা পড়া হয়েছে।

যদি Ads এর CPC তাহলে আপনারা $1 বা এর থেকে বেশি পেতে পারেন। এটি আপনার ads এর CPC আর ইউজার কোন দেশ থেকে দেখছে সেটির উপর নির্ভর করে।

 

আমার শেষ কথা

বন্ধুরা এবার আপনারা বুঝে গিয়েছেন Quora থেকে টাকা আয় কিভাবে করবেন? যদি আপনারা কোন বিষয় বা টপিক সম্বন্ধে ভালো জানেন তাহলে আপনারা সেই টপিকের উপর প্রশ্ন জিজ্ঞাসা করে Quora থেকে টাকা আয় করতে পারবেন। 

আশা করছি বন্ধুরা আজকের এই আর্টিকেলটি Quora থেকে টাকা আয় কিভাবে করবেন পড়ার পর আপনাদের ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে এই আর্টিকেলটি আপনাদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না। আর আজকের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Scroll to Top
Copy link