আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)

হ্যালো বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভাল আছেন। তো বন্ধুরা আমি আপনাদের আগেই কিছু আর্টিকেল এর মাধ্যমে বলে দিয়েছি ব্লগ কি এবং “ব্লগ থেকে কিভাবে টাকা আয় করবেন” আজ আমি আপনাদের নতুন কিছু শেখানোর চেষ্টা করব।

বন্ধুরা যদি আপনারা একজন ব্লগার হতে চান বা নিজেদের ব্লগ বানাতে চান তাহলে আপনাদের জন্য এই আর্টিকেলটি একটি মোটিভেশনাল আর্টিকেল হিসেবে প্রমাণিত হতে পারে। কারণ আজ আমি আপনাদের সাথে শেয়ার করব বর্তমানে আমি ব্লক থেকে কত টাকা আয় করছি।

আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)

এই ব্লগিং ক্যারিয়ারে আমার প্রায় চার বছর পুরণ হতে চলেছে এবং এই চার বছরে আমি অনেক কিছু শিখেছি। বর্তমানে বাংলা ব্লগের চাহিদা দেখে আমি এই বাংলা ব্লগ টি শুরু করেছি এবং এই সিদ্ধান্তটি আমার সম্পূর্ণ সঠিক বলে মনে হয়েছে। কারণ বর্তমানে অনেকেই বাংলা ব্লগ থেকে ভালো টাকা আয় করছেন। এই বাংলা ব্লগ টি ছাড়াও আমার আরো অন্যান্য ব্লগ রয়েছে যেগুলোর মাধ্যমে আমি প্রতিমাসে ভালো টাকা আয় করি। এই বাংলা ব্লগ টি বানানোর আমার সম্পূর্ণ উদ্দেশ্য হলো মানুষদের বাংলাতে টেকনোলজি সম্বন্ধে তথ্য প্রদান করা।

আমি যখন প্রথম আমার ব্লগ শুরু করি তখন আমি প্রতি মাসে কিছু ডলার বা টাকা আয় করতাম এবং ধীরে ধীরে আমি আমার ব্লগ থেকে প্রতি মাসে ভালো টাকা আয় করছি। এবং প্রতি মাসেই আমারা এর সংখ্যা কিছু পরিমাণে বেড়ে চলেছে। কিন্তু আমি এই সফলতা শুধু মাত্র একদিনে পাইনি। এর জন্য আমাকে অনেক কষ্ট করতে হয়েছে এবং বর্তমানেও করে চলেছি।

তবে হ্যাঁ এটা বলতে পারি আমার আগের সংখ্যা তেমন খুব একটা বড় নয়। কিন্তু আমি ব্লগিংয়ে যতটা সময় ব্যয় করছি তার তুলনায় আয়ের পরিমাণ অনেক বেশি।

আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করেছি এবং কোন কোন মাধ্যমে আয় করছি সেই সব বিষয়ে আজ আমি আপনাদের বলবো।

তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক আমি ব্লগ লিখে কত টাকা আয় করছি, কিভাবে ব্লগিং করে টাকা আয় করি এবং ব্লগিং এর জন্য কতটা সময় দিচ্ছি এবং ভবিষ্যতে ব্লগিং থেকে অনলাইনে টাকা আয় করার কতটা সম্ভাবনা রয়েছে সেই বিষয়ে এক এক করে জেনে নেওয়া যাক।

 

আমি ব্লগ থেকে কিভাবে এবং কত টাকা আয় করছি?

বর্তমানে কিছু সংখ্যক ব্লগারদের মধ্যে একটি অনলাইন সার্ভে করে দেখা গিয়েছে যে ২০% মানুষেরা যারা ব্লগিং করেন তারা মাসে ব্লগিং করে এত টাকা আয় করছেন যে তারা তাদের পরিবার এবং তাদের লাইফস্টাইল কে সুন্দর ভাবে চালিয়ে নিতে পারছেন। বর্তমানে তারা এত টাকা আয় করছেন যে তারা একটা উচ্চপদস্থ চাকরির থেকেও অনলাইনে অনেক বেশি টাকা আয় করে দিচ্ছেন তাদের ব্লগের মাধ্যমে।

আবার ৬০% এমন ব্লগার রয়েছেন যারা তাদের ব্লগের মাধ্যমে এখনো পর্যন্ত মাসে ১০০ ডলার আয় করতে পারছেন না। আর শেষ ২০% শতাংশ এমন ব্লগার আছেন যারা প্রতিদিন শুধু মাত্র ২ থেকে ৩ ঘন্টা কাজ করে প্রতিমাসে ২০০ ডলারেরও বেশি টাকা আয় করছেন।

আমি সেই সমস্ত ২০% ব্লগারদের মধ্যে একজন। আমি প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা আমার ব্লগে কাজ করে ২০০ ডলারেরও বেশি টাকা আয় করছি প্রতিমাসে।

তবে যদি আমি আমার ব্লগে বেশি সময় নিয়ে কাজ করি তাহলে আমি প্রতি মাসে আমার আয়ের পরিমাণ আরও বাড়াতে পারি।

কারণ যখন কোন ব্লগে আপনারা সঠিকভাবে যত বেশি সময় ব্যয় করে কাজ করবেন আর যত বেশি আর্টিকেল লিখবেন ততবেশি আপনার ব্লগে ট্রাফিক বা ভিজিটর আসবে। আর যত বেশি ট্রাফিক আসবে ততো বেশি টাকা আয় করতে পারবেন আপনার ব্লগের মাধ্যমে।

আপনারা আপনাদের ব্লগের মাধ্যমে কত টাকা আয় করতে পারবেন এটা সম্পূর্ণ আপনাদের সময় ব্যয় এবং কাজের ওপর নির্ভর করে।

এছাড়া আমি সরকারি চাকরি করছি, তাই ব্লগিংকে এখনো পর্যন্ত আমি ফুলটাইম হিসেবে নিতে পারছি না। এই জন্য আমাকে প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা পার্ট টাইম হিসেবে ব্লগিংকে করে যেতে হচ্ছে।

তবে ভবিষ্যতে আমার পরিকল্পনা রয়েছে ব্লগিংকে ফুলটাইম ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার জন্য। তবে যদি আপনারা ব্লগিং এর জন্য একটি নির্ধারিত সময় বেছে নেন তাহলে আপনারা চাকরির পাশাপাশি ও ব্লগিং করে ভালো টাকা আয় করতে পারবেন।

আমি ব্লগিংয়ের মাধ্যমে কত টাকা আয় করি তা আমি আপনাদের বললাম। এবার আমি আপনাদের বলব আমি ব্লগিংয়ের মাধ্যমে কি কি করেছি এর থেকে আপনারা আন্দাজ করতে পারবেন যে আজ পর্যন্ত আমি ব্লগিং থেকে কত টাকা আয় করেছি।

ব্লগিং থেকে আমি কত টাকা আয় করেছি তা আমি আপনাদের নিচে কতকগুলো ছবির মাধ্যমে প্রকাশ করলাম। যার থেকে আপনারা আন্দাজ করে নিতে পারবেন আজ পর্যন্ত আমি ব্লগিং থেকে কত টাকা আয় করছি।

আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)
My Iphone 11
আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)
My Iphone 6s Plus
আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)
My Ipad
আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)
My Office Room & My Laptop & Computers for Blogging

আমি ব্লগের মাধ্যমে কিভাবে টাকা আয় করি?

বন্ধুরা যদি আপনারা জানতে চান আমি কিভাবে ব্লগ লিখে টাকা আয় করেছি তাহলে এর সোজাসুজি উত্তর হল গুগল এডসেন্সের মাধ্যমে।

গুগল এডসেন্স কি এই সম্বন্ধে আমি আপনাদের আগেই একটি আর্টিকেলে বলে দিয়েছি। গুগল এডসেন্স হলো একটি অনলাইন অ্যাডভার্টাইজমেন্ট কোম্পানি। বেশিরভাগ ব্লগাররা এটির ব্যবহার করে তাদের ব্লগে বিজ্ঞাপন দেখে টাকা আয় করেন। বেশিরভাগ ব্লগারদের সবথেকে প্রিয় ইনকাম করার মাধ্যম হলো গুগল এডসেন্স।

এমনিতেই গুগল এডসেন্স এর কিছু নিয়মাবলী রয়েছে যেগুলো পালন না করে চললে আপনারা আপনাদের ব্লগে গুগল এডসেন্স এর জন্য কখনোই অনুমোদন পাবেন না।

কিন্তু যদি আপনারা একবার আপনার ব্লগে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দেখানোর জন্য অনুমতি পেয়ে যান, তাহলে আপনারা এই মাধ্যমে খুব সহজে এবং সবথেকে বেশি টাকা আয় করতে পারবেন।

এছাড়া আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং, Brand প্রমোশন, eBook selling এবং আরো বিভিন্ন এড নেটওয়ার্ক কোম্পানি ব্যবহার করে আপনারা আপনাদের ব্লগ থেকে টাকা আয় করতে পারবেন।

কিন্তু প্রায় লক্ষ লক্ষ ব্লগাররা আমার মতই ব্লগ থেকে টাকা আয় করার জন্য গুগল এডসেন্স কে পছন্দ করেন।

 

ব্লগিং থেকে ভবিষ্যতে আমি কি করতে চাই?

আমি আমার ব্লগের মাধ্যমে কত টাকা আয় করেছি এবং কোন কোন মাধ্যমে টাকা আয় করছে এই বিষয়ে আপনারা জেনে গিয়েছেন।

এবার আমি আমার ব্লগিং ক্যারিয়ার নিয়ে ভবিষ্যতে কি করতে চাই এই ব্যাপারে আপনাদের বলব।

বর্তমানে যে কোন কোম্পানিতে একটি ১০,০০০ টাকা বেতনের চাকরি পাওয়াটা খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছে। কারণ বর্তমানে প্রতিযোগিতা এত গুণ বেড়ে গিয়েছে যে তার তুলনায় বর্তমানে কাজ খুবই কম। ভালো ভালো শিক্ষিত ছেলেরাও বর্তমানে চাকরি খুঁজে পাচ্ছে না।

এইজন্য ব্লগিংয়ের প্রতি আমার এত বেশি ইন্টারেস্ট। এই ব্লগিং আমাকে ঘরে বসে শুধুমাত্র দুই তিন ঘন্টা কাজ করার বদলে আমার সমস্ত ইচ্ছাকে পূরণ করে দিয়েছে। তাহলে আমি অবশ্যই ব্লগিংকে ভবিষ্যতে আমার ফুল টাইম ব্যবসা হিসাবে নেবার কথা ভাববো এবং এটাই স্বাভাবিক।

আর আমি একদিন ঠিকই আমার এই স্বপ্ন পূরণ করবোই। বর্তমানে আমার তিন-চারটি ব্লগ, ভবিষ্যতে আমি আমার ব্লগের পরিমাণ আরও বাড়াবে এবং আমার ব্লগে আর্টিকেল লেখার জন্য আমার একটি নিজস্ব টিম বানাবো এবং আমি নিজেই আমার একটি নিজস্ব কোম্পানি বা ব্র্যান্ড বানানোর স্বপ্ন পূরণ করব।

 হয়তো ভাবলে এটি স্বপ্ন মনে হবে কিন্তু এটাই বাস্তব।

 

আমার শেষ কথা

তো বন্ধুরা যদি আপনারা আমার ব্লগিং ক্যারিয়ার সম্বন্ধে আরও কিছু জানতে চান তাহলে আপনারা নিচে দেওয়া কমেন্ট বক্সে কমেন্ট করে অবশ্যই জানাবেন। আর আজকের এই আর্টিকেলটি পড়ার পর যদি আপনাদের ভালো লেগে থাকে বা যদি আপনারা কোন রকম ভাবে উৎসাহিত হয়ে থাকেন তাহলে, এই আর্টিকেলটি কে আপনাদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না যাতে অন্যরাও ঘরে বসে টাকা আয় করতে পারে এবং নিজেদের স্বপ্ন পূরণ করতে পারে।

বন্ধুরা আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

2 thoughts on “আমি ব্লগ থেকে মাসে কত টাকা আয় করছি? (ব্লগ থেকে টাকা আয়)”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top